Ad Code

Ticker

6/recent/ticker-posts

ওগো অপরূপা । পর্বঃ৮ শেষ , লেখকঃ- হাসিব


--তোমার মৃ'ত্যু'র পরে ভেবেছিলাম কাব্য কে আমি মানুষের মতো মানুষ করবো কিন্তু সেটা হলো না! কাব্যের মা )
--কব্য রুমে এসেই দেখে যে বাবা ছবি দেখে দেখে এই সব কথা বলতেছে? এটা দেখে কাব্যের সত্যি খারাপ লাগে অনেক।
কাব্য : মা! আমার ভূল হয়েছে আমাকে মাপ করে দাও প্লিজ? আসলে কাল কিছু বন্ধু ভূল করেই আমাকে এই সব খাওয়াইছে।
--মা যেন নিশ্চুপ হয়ে আছে?
কাব্য : মা আমার ভূল হয়েছে আমাকে মাপ করে দাও। আর কখনো আমি এমন কাজ করবো না।
--এই কথা শুনে কাব্যের মা বলে উঠে।
--হুম তোকে মাপ করতে পারি। কিন্তু তার আগে কথা দিতে হবে তুই পরিকে নিজের বউ হিসেবে মানবি। ( মা )
কাব্য : মা বিশ্বাস করো ওকে আমি পতি........? (কথাটি শেষ হতে না হতেই মা বলে উঠে)
--শোন বাবা মানুষের মতো মানুষ অনেক থাকে। ঠিক তেমনি হয়তো দেখতে পরি ও। তাই বলে কি তুই এমন সাস্তি দিবি মেয়েটাকে। ( মা )
কাব্য : আচ্ছা আমি খোজ নিয়ে দেখি পরি সেই মেয়ে নাকি অন্য কেউ আছে এর পিছনে?
--যখন সিদ্ধান্ত নিবি তখন তোকে মাপ করবো আমি? তার আগে না ( মা )
--এই কথাটি শুনে আবার কাব্য সেই পতি"তাল'য়ে চলে যায় সেই নারীর খোজে। গিয়ে তন্ন তন্ন করে খুজতে থাকে। অবশেষে যখন খুজে পায়না তখন কাব্য মন খারাপ কে একটি দোকানে বসে চা খাচ্ছে আর চার দিকে তাকাচ্ছে। ঠিক সেই সময় কাব্য দেখে ওই মহিলাকে । যে কিনা একটি রিশকায় করে যাচ্ছে। এটা দেখেই কাব্য চা ফেলে দিকে তার দিকে ছুটতে থাকে। প্রায় ৪ মিনিট পরে সেই রিশকাটিকে দৌরে ধরে ফলে।
কাব্য : এই মামা রিশকা দার করাও!
-- কাব্যের কথা মতো রিশকাটি ও দার করায়। আর সাথে সাথে মহিলাটি বলে উঠে?
--এই আপনি এমন করে রিশকার সামনে আসলেন কেনো। ( মহিলাটি )
কাব্য : আমাকে চিনতে পারছেন। আপনি সেই মহিলা না পতি____( কথাটি শেষ হতে না হতে )
--হ্যা আমি সেই মহিলি! কিন্তু আমি এখন এই সব কাজ করি না। আমার বিয়ে হয়েছে।
কাব্য : কোথায় বিয়ে হয়েছে।
--হয়েছে কোন এক খানে। কিন্তু এই সব আপনি জানতে চাচ্ছেন কেনো?
--এর পরে কাব্য সব কথা খুলে বলে? আর এটা শুনে মহিলাটি হাসতে থাকে।
--হাহহা হাহহা আহা হা এতো কিছু হয়ে গিয়েছে?
কাব্য : হুম প্লিজ এখন আমার সাথে বাসায় চলো আমাকে একটু সময় দাও। কারন সবাই আমার বউকে ভূল বুজতেছে।
--ঠিক আছে চলো?
--এবার কাব্য মি. হাসিব - Mr Hasib কে ও ফোন দিয়ে ডাক দেয়। আবার নদি কে ও ডাক দেয়। তারা দুজনেই যেনো বাসায় চলে আসে।
--এই দিকে এই সব কথা বলতে বলতে কাব্য এবং মহিলাটি দুজনেই বাসায় চলে আসে।
কাব্য : মা ও মা বাহিরে চলে আসো তো। দেখো কাকে নিয়ে আইছি।
--তো কাব্যের ডাক শুনে ওর মা বাহিরে আসে।
--পরিকে নিয়ে কোথায় গিয়েছিলি? আমি ত একটু আগেই পরিকে রুমে দেখলাম? ( মা )
কাব্য : এটা পরি না। এটা সেই মহিলা যার কথা বলেছি তোমাকে?
--এটা শুনার পরে তো কাব্যের মা বেহুশ! কারন চেহারাই এতো মিল কেমনে।
--কি এটা পরি না? (মা )
কাব্য : না!
--ঠিক তখনি পরিও বাহিরে চলে আসে। এসেই তো নিজে ও অবাক কারন এটা আবার কে?
কাব্য : এই যে পরি দেখো তো চিনতে পারো কি না?
পরি : আরে আমার মতো দেখতে ওনি। এই সব কি।
কাব্য : বলেছিলাম না তোমার মতোই দেখতে হুবহু একজন আছে।
পরি : ও তার মানে ওই জায়গাই ওনি কাজ করেন।
কব্য : করতো এখন করে না।
--ঠিক এই টাইমে হাসিব ও নদি দুজনেই চলে আসে।
--নদি বাড়ির ভিতরে এসেই দেখে যে, দুইটা পরি দারিয়ে আছে।
নদি : কাব্য এখানে দুইজন দেখতেই তো একেই রকম। পরিরা কি আপন বোন দুজনে?
কাব্য : ওয়েট সব বলবো। তার আগে হাসিব তুই বল।এখানে কি বুজতেছিস।
হাসিব : কি আর বুজবো দুইজন দেখতে একেই রকম।
কাব্য : একজ হলো আমার বউ পরি! আরেকজন হলো সেই পতি'তা'ল'য়ের মহিলাটি।
হাসিব : ওহ সেটাই তো দেখতে হুবহু একেই রকম। বুজাই যাচ্ছে না।
--এই দিকে কাব্যের মুখে বউ কথা শুনে নদি হতবাক হয়ে যায়।
নদি : তোমার বউ মানে।
কাব্য : হুম পরি আমার বউ হয়?
নদি : কেমনে কি হ্যা ।
কাব্য : শুন তবে কাহিনী ....... ( এটা বলে কাব্য সব কিছু বলতে থাকে নদি কে প্রথম থেকে শুরু করে শেষ পযর্ন্ত ) এই সব শুনে নদি কি বলবে সেটা বলার ভাষা খুজে পায়না।
কাব্য : আমাকে মাপ করে দিও নদি। জানি তুমি আমাকে ভালোবাসো কিন্তু আমার মায়ের কথা কখন অমান্য করতে পারবো না?
নদি : ওহ ঠিক আছে।
( এই কথাটি বলেই নদি কান্না করতে করতে বাড়ি থেকে দৌরে চলে যায় )
--অন্যদিকে হাসিব ও নিজের ভূলটা বুজতে পেরে সবার কাছে ক্ষমা চেয়ে চলে যায়?
কাব্য : মা আমাকে এখন তো মাপ করে দাও।
--এমন সময় সেই মহিলাটি বলে উঠে?
--আন্টি মাপ করে দেন আপনার সন্তান কে সে অনেক ভালো ? ( আর হ্যা আমি আসি এখন আমার স্বামী ফোন দিয়েছিলো )
কাব্য : হুম ঠিক আছে।
পরি : মা মাপ করে দাও তোমার সন্তান কে। ও ভূলটা বুজতে পারছে।
কাব্য : দাওনা মাপ করে মা?
--ঠিক আছে মাপ করবো! কিন্তু আমি এই বছরের নাতি পুতির মুখ যেনো দেখতে পাই। ( মা )
কাব্য : হুম চেষ্টা করমু?
--হুম যা মাপ করে দিয়েছি। এখন পরির কাছে মা চা তুই। ( মা )
কাব্য : পরি আমাকে মাপ করে দাও প্লিজ?
পরি : মাপ করবো আমার ও শর্ত আছে কিছু?
কাব্য : যেমন?
পরি : প্রতি শুক্রবার ঘুরতে নিয়ে যাইতে হবে। আবার আমাকে আর মাকে নিয়ে রেষ্টুরেন্টে খাইতে যাইতে হবে।
কাব্য : হুম আমি রাজি?
পরি : হুম মাপ করে দিয়েছি।
কাব্য : বাবা রে কি চাপ! বউ আর মায়ের?
--এই কথাটি শুনেই সবাই হাসতে থাকে???
"আর এখানেই এই গল্পটি শেষ হয়। সবাই ভাবতেছেন এতো ফাস্ট কেনো শেষ করলাম আসলে এর সিজন টু আসবে কিছুদিন পরে। জানি শেষ টা ভালো হয়নি? কিন্তু সিজন টু আসলেই সব বুজতে পারবেন। এখন শেষ কারার কিছু কারন আছে। #
আল্লাহ্ হাফেজ


ওগো অপরূপা গল্পের সব লিংক নিচে 👇

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code